October 15, 2024 2:16 pm

বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হলো চীনে


Publish: 11:07 AM, March 27, 2023

যথাযোগ্য মর্যাদায় ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে স্থানীয় সময় রবিবার (২৬ মার্চ) সন্ধায় চীনের গুয়াংজুতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে বাংলাদেশ আওয়ামী লীগ বৃহত্তর চীন শাখা। দিবসটি উপলক্ষ্যে নানা কর্মসূচীর আয়োজন করা হয়।

এ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, সকল বীর শহীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া, জাতীয় সংগীত পরিবেশন, আলোচনা সভা ও ইফতারের আয়োজন করা হয়।

আয়োজিত আলোচনা সভায় আওয়ামীলীগের চীন শাখার সাধারন সম্পাদক আশরাফুল মোমিন চৌধুরী সঞ্চলনায় ভার্চুয়ালি সভাপতিত্ব করেন আওয়ামীলীগের চীন শাখার সভাপতি মোঃ জনি বেপারীর।

এ সময় বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি মোঃ শামীম শেখ, যুগ্ম সাধারন সম্পাদক মোঃ রাশেদ, সাংগঠনিক সম্পাদক পলাশ মাহমুদ, উপদপ্তর সম্পাদক ইমতিয়াজ মাহমুদ, প্রচার সম্পাদক মোঃ টিপু, সাংস্কৃতিক সম্পাদক মোঃ মাসুদ রানা, ইন্জিনিয়ার সৈকত বিশ্বাস ঋষি, প্রিন্স, সাইদুল সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এসময় বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শিক দৃঢ় ও বলিষ্ঠ নেতৃত্ব, স্বাধীনতার ঘোষনা এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন – ২০৪১ এবং “স্মার্ট বাংলাদেশ” বিনির্মানে সকল নেতা কর্মীদের ঐক্যবদ্ধ ও সুসংগঠিত হয়ে শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার প্রত্যয় ব্যক্ত করা হয়।

অনুষ্ঠানে চীন আওয়ামী লীগের নেতা কর্মী সহ চীনে বসবাসরত ব্যবসায়ী, সমাজসেবক, অধ্যয়নরত ছাত্র ছাত্রী এবং প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে অতিথিদের জন্য আপ্যায়নের ব্যবস্থা করা হয়।