চীনে ব্যবসায়িক বিনিময় সম্মেলন অনুষ্ঠিত

Publish: 11:44 AM, April 12, 2023

চীন প্রতিনিধি: চীনের হাইনান প্রদেশের মুক্ত বাণিজ্য বন্দরে বিনিয়োগের সুযোগ এবং অনুকূল নীতি, যৌথভাবে “বেল্ট অ্যান্ড রোড” কৌশল বাস্তবায়নের জন্য একটি নতুন পথের পরিকল্পনা, এবং বিভিন্ন দেশের সাথে অর্থনৈতিক ও বাণিজ্য সহযোগিতার প্রচারের জন্য ব্যবসায়িক বিনিময় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকালে হাইনান প্রদেশের হাইকউ শহরে সানইয়া মিউনিসিপ্যাল পিপলস গভর্নমেন্টের সহায়তায় সানইয়া ইনভেস্টমেন্ট প্রমোশন ব্যুরো কর্তৃক এই ব্যবসায়িক বিনিময় সম্মেলন আয়োজিত হয়।

সম্মেলনে বক্তব্য রাখেন, সানইয়া পৌর সরকারের নির্বাহী ডেপুটি মেয়র ও পৌর পার্টি কমিটির স্থায়ী কমিটির সদস্য শাং ইয়ংচুন, চীন ইতালি চেম্বার অফ কমার্সের সভাপতি পাওলো বাজোনি, ফেরারি চায়নার ভাইস জেনারেল ম্যানেজার হান মিয়াও, মাসেরাতি চায়নার ভাইস প্রেসিডেন্ট মিরকো পিয়েত্রো বোর্দিগা সহ আরও অনেকে।

সম্মেলনে অংশগ্রহণকারী উদ্যোক্তা এবং চেম্বার অফ কমার্সের প্রতিনিধিরা হাইনান প্রদেশের মুক্ত বাণিজ্য বন্দর নীতি, সানইয়া শহরের সম্পদ এবং শিল্প নীতির উপর দৃষ্টি নিবদ্ধ করে এবং নিজ নিজ উদ্যোগের প্রকৃত উন্নয়ন এবং উন্নয়ন সুবিধার দৃষ্টিকোণ থেকে সহযোগিতার বিষয়ে আলোচনা করেন।

বাংলাদেশসহ ইউরোপ ও এশিয়া দেশ গুলোর চেম্বার অফ কমার্সের প্রতিনিধি, ব্যবসায়ী প্রতিনিধি এবং সানইয়া পৌর সরকারের কর্মকর্তাসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা এই সম্মেলনে অংশগ্রহণ করেন।